1. mh.technical.event@gmail.com : admi2017 :
  2. hbdnews24@gmail.com : HBD HBD : HBD HBD
  3. vocalprincemamun@gmail.com : Prince Mamun :
       
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

মঠবাড়ীয়া’র গনমানুষের নেতা লোকমান খান এবার নৌকার মাঝি হতে চান

জহিরুল ইসলাম
  • Update Time : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১

পৌরসভা ও সদর ইউনিয়নের মধ্যে সীমানা জটিলতা থাকায় আদালতের নির্দেশে দীর্ঘ একযুগেরও বেশী সময় পৌরসভা ও ৫নং মঠবাড়ীয়া (সদর) ইউনিয়ানের নির্বাচন স্থগিত ছিল। এখন সীমানা সংক্রান্ত জটিলতা নিরাসন হওয়ার ৫নং মঠবাড়ীয়া (সদর) ইউনিয়ানে নির্বাচনের আমেজ বিরাজ করছে। ইউনিয়ানের সর্বত্রই যেন উৎসব উৎসব পরিবেশ, সকল মানুষের মধ্যে একটা ঈদ ঈদ ব্যাপার কাজ করছে। আর এই উৎসবে ভিন্নমাত্রা যোগ করেছে এলাকার গনমানুষের নেতা সর্বজন শ্রদ্ধেয় লোকমান খান নিজেকে ৫নং মঠবাড়ীয়া (সদর) ইউনিয়ানের চেয়ারম্যান হিসেবে নৌকার মনোনয়ন প্রত্যাশী ঘোষনার জন্য। ইউনিয়নের বাসিন্দাদের কাছে সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে বিশেষ পরিচিতি রয়েছে উপজেলা আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদকের। এছাড়াও তিনি উপজেলা ছাত্ররীগের সদস্য ছিলেন, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও সাধারন সম্পাদকও ছিলেন, ছিলেন উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক। স্থানীয় জনগণ ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার উন্নয়নের স্বার্থে লোকমান খানকে তারা চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

তারই ধারাবাহিকতায় ৫নং মঠবাড়ীয়া (সদর) ইউনিয়ানের প্রতিটি পাড়া-মহল্লায় জনসংযোগ করে চলেছেন অনবরত। জনসংযোগকালে তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য মমতাময়ী মা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যদি নৌকা প্রতীকে মনোনয়ন দেন তাহলেই আমি প্রার্থী হবো। আপনারা জানেন আমি শোকাহত হই প্রতিটা ১৫ই আগষ্টে কারন ১৯৭৫ সালের এই ১৫ই আগষ্টে জাতির জনককে স্বপরিবারে হত্য করা হয়, আমি শ্রদ্ধা জানাই স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের প্রতি, আমি মর্মাহত সেই সকল মা বোনদের জন্য যারা স্বাধীনতা যুদ্ধে সম্ভ্রম হারিয়েছেন। আমাদের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে আনেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিই বাংলাদেশ আওয়ামী লীগ। এই ইউনিয়ানের সর্বস্তরের মানুষের দাবির প্রেক্ষিতে আমি আওয়ামী লীগ থেকে নৌকা মার্কার মনোনয়ন প্রতাশী। আমার বিশ্বাস আওয়মী লীগ থেকে ৫নং মঠবাড়ীয়া (সদর) ইউনিয়ানের চেয়ারম্যান পদে আমিই নৌকার মাঝি হতে পারবো।

লোকমান খান পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার সদর ইউনিয়ানের এক নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী খান বাড়ির একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার বাবা ছিলেন উপজেলার একজন শিক্ষানুরাগী, সর্বজন শ্রদ্ধেয় এবং সম্মানীয় ব্যাক্তি। বাবার গুনাবলীতে গুনান্নীত হয়েই মানুষের সেবায় প্রতিষ্ঠা করেন খান ফাউন্ডেশন। লোকমান খান একজন শিক্ষানুরাগীও, ছিলেন মাঠবাড়িয়া উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কে এম লতিফ ইনস্টিটিউশন এর অভিভাবক সদস্য। আছেন মিঠাখালী পিজিএস আদর্শ মাধ্যমিক বিদ্যালয় এবং পশ্চিম মিঠাখালী নেছারিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে।

এলাকার অবহেলিত মানুষের সেবা করতে জনগণের দাবির প্রেক্ষিতে তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। তবে তিনি চেয়ারম্যান প্রর্থী হওয়ায় মানুষের মাঝে খুশির আমেজ বিরাজ করছে। একজন দক্ষ ও সুসংগঠিত রাজনৈতিক নেতা হিসেবে তিনি ইতোপূর্বে মঠবাড়ীয়া উপজেলা আওয়ামী লীগ ও এর অংগ সংগঠনের ভিবিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন এবং করছেন। দায়িত্ব পালন কালে তিনি অসংখ্য কর্মী সৃষ্টি করেছেন। এ সময় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে তিনি সুস্থ ধারার রাজনীতি করেছেন এবং উপজেলাব্যাপী রাজনীতিকে আরো সুসংগঠিত করতে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

জানতে চাইলে লোকমান খান বলেন, মঠবাড়ীয়া উপজেলার মধ্যে ৫নং মঠবাড়ীয়া (সদর) ইউনিয়ানের জনগনের ইচ্ছেতেই আমি প্রার্থী হয়েছি। আমাকে নিয়ে এই ইউনিয়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মতামতকে উপেক্ষা করতে পারিনি। আমি এই ইউনিয়নের মা-বোনদের মেধা-মনন বিকাশের জন্য যতটুকু প্রতিবন্ধকতা আছে তা দূর করতে চাই, মা-বোনদের চলাচলের পথটাকে নির্বিঘ্ন করতে চাই, ইভটিজিং-যৌন হয়রানী-ধর্ষণ মোটকথা নারী নির্যাতন বা নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ করতে চাই, মানুষের চলাচলের জন্য রাস্তাঘাট নির্মাণ, গরীব অসহায়দের বিভিন্ন ধরণের সহযোগিতা, দুর্নীতি ও অনিয়ম দুরীকরণ, ছাত্র ও যুবসমাজকে মাদক এবং অন্যায় থেকে দূরে রাখার জন্যই আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমি নির্বাচিত হলে এলাকার মানুষের সেবায় কাজ করে যাবো ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, এই নির্বাচনে প্রার্থী হয়ে আমি মানুষের ভালোবাসা পেয়েছি। মানুষ আমাকে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চায় তাদের সেবা করার জন্য, তা দেখে আমি আনন্দিত। দল-মতের উর্ধ্বে থেকে যেন সকলের পাশে দাঁড়াতে পারি সেজন্য আমি সকলের দোয়া চাই। এজন্য আমি আশাবাদী বাংলার মানুষের আস্থার ঠিকানা জাতির জনকের সুযোগ্য কন্যা মমতাময়ী মা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিবেন।

Every news of HBD News Twenty Four, I do not publish any news without proof I publish the news after knowing the attestation before.If you have any complaints about our news. You can email us by writing your complaint..E-mail : hbdnews24@gmail.com #Founder & publishing: M.H

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2021 Hbd news