1. mh.technical.event@gmail.com : admi2017 :
  2. hbdnews24@gmail.com : HBD HBD : HBD HBD
  3. radiodurbar2012@gmail.com : HBDNEWS24BD :
  4. helalkhan498@gmail.com : HBD News : HBD News
  5. vocalprincemamun@gmail.com : Prince Mamun :
       
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

রাসুল (সা.) সমগ্র বিশ্বমানবতার জন্য প্রেরিত হয়েছেন : আবাবীল

HBD NEWS
  • Update Time : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

বিশ্বনবী ও শেষনবী হজরত মুহাম্মদ (সা.) হলেন ইতিহাসের একমাত্র নবী ও রাসুল (সা.), যিনি সমগ্র বিশ্বমানবতার জন্য প্রেরিত হয়েছেন। সাদা-কালো আর জাতি-ধর্ম-বর্ণ-সম্প্রদায় নির্বিশেষে মানবজাতির কল্যাণেই তার আগমন। তিনি কোনো অঞ্চলভিত্তিক অথবা কোনো নির্দিষ্ট ভাষাগোষ্ঠীর জন্য প্রেরিত হননি বরং মহান সত্তার পক্ষ থেকে সমগ্র বিশ্বমানবতার জন্য দয়ার প্রতীক হিসেবে তাকে ঘোষণা করেছেন মহান আল্লাহ রাব্বুল আলামিন।

শনিবার (২৩ অক্টোবর) সংগঠনের কার্যালয়ে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জাতীয় শিশু-কিশোর সংগঠন “আবাবীল” আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

সংগঠনের সাধারন সম্পাদক ছড়াকার মনির হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব ও আবাবীলের সিনিয়র সহ-সভাপতি এম. গোলাম মোস্তফা ভুইয়া। আলোচনায় অংশগ্রহন করেন সংগঠনের নির্বাহী পরিচালক আকবর মোহাম্মদ, যুগ্ম সম্পাদক মোজাম্মেল প্রধান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কবি আবদুস সালাম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক দুলালউদ্দিন রানা, মহানগর সভাপতি সোলায়মান রিহাজ, আজাদ বক্স, শাহ আলম, মো. সোলায়মান আলী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন মাল।

তারা বলেন, আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করে তৌহিদের মহান বাণী নিয়ে এসেছিলেন এই মহামানব। প্রচার করেছেন শান্তির ধর্ম ইসলাম। তাঁর আবির্ভাব এবং ইসলামের শান্তির ললিত বাণীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে। সারা আরব বিশ্ব যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন মহান আল্লাহ পাক তাঁর পেয়ারা হাবিব বিশ্বনবী (সা.)-কে বিশ্বজগতের রহমতস্বরূপ পাঠিয়েছিলেন। তিনি বিশ্ববাসীকে মুক্তি ও শান্তির পথে আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি।

তারা আরো বলেন, কাজী নজরুল ইসলাম তার কবিতায় কত চমৎকারভাবেই না বলেছেন ‘রাসুলের অপমানে যদি কাঁদেনা তোর মন, মুসলিম নয় মুনাফিক তুই রাসুলের দুশমন।’ আসলেই তাই, ইসলামের বিরুদ্ধে যখন কোন বিষয়ে অভিযোগ হানা হয় তখন প্রতিটি মুসলমানের হৃদয় কাঁদে এবং ব্যথা পায় আর এটাই স্বাভাবিক। আজ যারা রাসুল (সা.) সম্পর্কে কটাক্ষ করে তারা কি এটা জানে না যে, মহানবী (সা.) তো শুধু ইসলামের অনুসারীদের নবী নন, তিনি সারা বিশ্বের সকল জাতি এবং সকল ধর্মের নবী। আর আল্লাহ রাব্বুল আলামিন এই মহান নবিকে সমগ্র বিশ্বের জন্য শান্তি ও রহমত হিসেবে পাঠিয়েছেন।

Every news of HBD News Twenty Four, I do not publish any news without proof I publish the news after knowing the attestation before.If you have any complaints about our news. You can email us by writing your complaint..E-mail : hbdnews24@gmail.com #Founder & publishing: M.H

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2021 Hbd news