1. mh.technical.event@gmail.com : admi2017 :
  2. hbdnews24@gmail.com : HBD HBD : HBD HBD
  3. radiodurbar2012@gmail.com : HBDNEWS24BD :
  4. helalkhan498@gmail.com : HBD News : HBD News
  5. vocalprincemamun@gmail.com : Prince Mamun :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

কলকাতা নাকি দিল্লি ফাইনালে?

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

গত দুই বছর নেট রান রেটে পিছিয়ে থাকায় খেলা হয়নি প্লে অফ। আর এবার আইপিএল ফাইনালে ওঠার হাতছানি, তাও সাত বছর পর! দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বুধবার (১৩ অক্টোবর) শারজায় বাংলাদেশ সময় রাত ৮টায় দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামছে সাকিবদের দল। জিতলেই তৃতীয় শিরোপার স্বপ্ন নিয়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফাইনালে খেলবে দুইবারের চ্যাম্পিয়নরা।

ভারতে করোনার কারণে স্থগিত হওয়ার আগে আইপিএলে ছন্নছাড়া ছিল কলকাতা। সাত ম্যাচে মাত্র দুটি জয়। চিত্রনাট্য বদলে গেছে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পর। ব্যাট হাতে ফর্মে না থাকলেও গত আটটি ম্যাচের ছয়টি জয়ে নেতৃত্ব দিয়ে এউইন মর্গ্যান সমালোচনার ঊর্ধ্বে। টপ অর্ডার ব্যাটসম্যানদের ধারাবাহিক রান আর স্পিনারদের দুরন্ত ফর্ম তাদের পৌঁছে দিয়েছে দ্বিতীয় কোয়ালিফায়ারে। তৃতীয় ফাইনাল থেকে আর এক ধাপ দূরে।

অন্যদিকে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ধারাবাহিক দল দিল্লি ধাক্কা খেয়েছে প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইয়ের কাছে হেরে। গত তিন মৌসুমের প্রত্যেকটির প্লে অফ খেলেছে তারা। তাদের সাফল্যের মূলমন্ত্র মনে করা হচ্ছে সেরা একাদশকে। মার্কাস স্টয়নিসকে ছাড়া পাঁচ ম্যাচ খেলেও তারা লিগের শীর্ষে ছিল। প্রথম কোয়ালিফায়ারে তাকে পাওয়ার আশা করলেও পুরোপুরি ফিট হননি। টানা দ্বিতীয় ফাইনালে ওঠার লড়াইয়ে অজি তারকাকে দলে দেখতে আশাবাদী পান্ত।

সবশেষ লড়াই কিন্তু এগিয়ে রাখছে কলকাতাকে। এই শারজায় লিগের দেখায় ১২৭ রানে দিল্লিকে থামিয়ে ৩ উইকেটে জিতেছে তারা। অবশ্য ভারত পর্বে জিতেছিল ঋষভ পান্তের দল।

আজ রাতের ম্যাচে টস হতে পারে গুরুত্বপূর্ণ ব্যাপার। শারজায় এখন পর্যন্ত সাত ম্যাচের পাঁচটি জিতেছে রান তাড়া করা দল। এই মৌসুমে দিল্লির পাঁচ হারের চারটিই ঘটেছে আগে ব্যাট করে। অন্যদিকে কলকাতা এই পর্বে পরে ব্যাট করে পাঁচ ম্যাচের সবগুলো জিতেছে। তাই দুই দলই নিঃসন্দেহে টস জিতে প্রথমে ফিল্ডিং নিতে চাইবে।

বাংলাদেশের ভক্তদের জন্য সুখবর রয়েছে। হ্যামস্ট্রিং চোটে ভোগা আন্দ্রে রাসেল সেরে উঠলেও তার একাদশে থাকা হচ্ছে না বলেই খবর। কারণ শারজার মন্থর পিচে সাকিবের ওপর ভরসা রাখবেন মর্গ্যান। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে শেষ ওভারে একটি চার মেরে স্বস্তি এনে দেন বাঁহাতি অলরাউন্ডার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2021 Hbd news