1. mh.technical.event@gmail.com : admi2017 :
  2. hbdnews24@gmail.com : HBD HBD : HBD HBD
  3. vocalprincemamun@gmail.com : Prince Mamun :
       
শনিবার, ০২ জুলাই ২০২২, ১২:০৬ অপরাহ্ন

দাবি করা তরুণদের মারধরকারীদের বিচার দাবি

Reporter Name
  • Update Time : রবিবার, ৩০ মে, ২০২১

উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে কাফনের কাপড় পরে আন্দোলনের ঘটনায় ক্ষিপ্ত হয়ে উপকূলের দুই স্বেচ্ছাসেবককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় ঘটনায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। শ্যামনগরের পদ্মপুকুর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আতাউর রহমান ও পাউবোর সেকশন অফিসার আলমগীর হোসেনের বিচার দাবি করা হয়।

আজ রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সম্মিলিত সামাজিক সংগঠন জোটের আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ হয়। এ সময় সাতক্ষীরা ব্লাড ফাউন্ডেশন সমন্বয়ক মইনুল আমিন মিঠুর সঞ্চালনায় ও আমরা বন্ধুর সিনিয়র সদস্য গাজী আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দ্য এডিটরস এর ডেপুটি এডিটর শেখ হারুন-উর-রশিদ, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, ভালোবাসার মঞ্চের সভাপতি আকরামুল ইসলাম, সাতক্ষীরা স্টুডেন্টস সোসাইটির সভাপতি শাকিল হোসেন, স্বেচ্ছাসেবক হোসেন আলী, আমরা বন্ধুর সদস্য ফাহাদ হোসেন ও সাকিব হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, উপকূলের বেড়িবাঁধ জরাজীর্ণ হয়ে পড়ায় আইলার পর থেকেই সাতক্ষীরা উপকূলের মানুষ চরম অনিরাপত্তার মধ্যদিয়ে জীবনযাপন করছে। দীর্ঘদিনেও টেকসই বেড়িবাঁধ নির্মিত না হওয়ায় বসবাসের অযোগ্য হয়ে পড়ছে উপকূলীয় এলাকা। সেই উপকূলের মানুষের জানমালের নিরাপত্তায় টেকসই বেড়িবাঁধের জন্য স্থানীয়রা উদ্যোগী হয়ে আন্দোলনের নামলে জনপ্রতিনিধিদের খুশি হওয়ার কথা। কিন্তু পদ্মপুকুরে তার ব্যতিক্রম ঘটলো। সেখানে আন্দোলনে নামায় ইউপি চেয়ারম্যান আতাউরা রহমান ক্ষেপে গিয়ে স্বেচ্ছাসেবকদের লাঞ্ছিত করলেন। আর পাউবো কর্মকর্তা স্বেচ্ছাসেবকদের জেলে ভরার হুমকি দিলেন। কিন্তু কেন? নিশ্চয় টেকসই বেড়িবাঁধ হলে তাদের বেড়িবাঁধ কেন্দ্রিক রুটি রুজি বন্ধ হয়ে যাবে।

বক্তারা ২৪ ঘণ্টার মধ্য জলবায়ু যোদ্ধা শাহিন বিল্লাহ ও ইয়াসির আরাফাতকে লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা না হয় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

এদিকে, জলবায়ুযোদ্ধা হিসেবে পরিচিত শাহীন বিল্লাহ ও ইয়াসির আরাফাতকে লাঞ্ছিত করার প্রতিবাদে সাতক্ষীরার তালায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে সাতক্ষীরার তালায় একই দাবিতে ডাকবাংলোর সামনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এইচ বিডি নিউজ টুয়েন্টি ফোর এ আপনাকে স্বাগতম। “সময়ের প্রয়োজনে- HBD NEWS24” নিয়ে আমরা আছি আপনার পাশে। আপনার পাশে ঘটে যাওয়া নানা সংগতি, অসংগতি আর তথ্য নিয়ে আপনিও যোগ দিন HBD NEWS 24 এ আমাদের কাছে মেইল করুন: hbdnews24@gmail.com Founder & publishing: Mohammad Helal Uddin Dula mia (M.H)

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

© All rights reserved © 2021 Hbd news