1. mh.technical.event@gmail.com : admi2017 :
  2. hbdnews24@gmail.com : HBD HBD : HBD HBD
  3. durbarmusicstation@gmail.com : mhishan01 mhishan01 : mhishan01 mhishan01
  4. vocalprincemamun@gmail.com : Prince Mamun :
       
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৫ অপরাহ্ন

প্রতিদিন গড়ে ১৬ জনের মৃত্যু, সড়ক দুর্ঘটনায়

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

অক্টোবরে ৩১ দিনে তিন হাজার ৬৬০টি সড়ক দুর্ঘটনায় ৫০৭ জন নিহত হয়েছে। এতে গত মাসে গড়ে প্রতিদিন ১৬ জনের মৃত্যু হয়। আহত হয়েছে আরো তিন হাজার ৭৭৫ জন।

আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সড়ক দুর্ঘটনা নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য রোড।

সংগঠনটির মহাসচিব শান্তা ফারজানা স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, অক্টোবর মাসে গড়ে প্রতিদিন গড়ে ১১৮টি দুর্ঘটনা ঘটেছে। এতে গড়ে প্রতিদিন নিহত হয়েছে ১৬ জন আর আহত হয়েছে ১২১ জন।

মোট দুর্ঘটনার মধ্যে ৭৬৩টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে ৬০ জন আর আহত হয়েছে ৫৯১ জন। এক হাজার ৯টি বাস দুর্ঘটনায় আহত হয়েছে এক হাজার ৪৪ জন, নিহত হয়েছে ২৯৭ জন। ৮৯১টি ট্রাক দুর্ঘটনায় আহত ৯৮৮ ও ৮০ জন নিহত হয়েছে। ব্যাটারিচালিত যান, পিকআপ, অটোরিকশাসহ মাঝারি ও ক্ষুদ্র বাহনে ৯৯৭টি দুর্ঘটনায় আহত এক হাজার ১৭২ এবং নিহত হয়েছে ৭০ জন।

২৭টি জাতীয় দৈনিক, বিভিন্ন সংবাদ সংস্থা ও ইলেকট্রনিক চ্যানেলে প্রকাশিত-প্রচারিত তথ্যের পাশাপাশি সারা দেশে সেভ দ্য রোডের স্বেচ্ছাসেবীদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়।

নৌ ও রেলপথ দুর্ঘটনা প্রসঙ্গে প্রতিবেদনে বলা হয়, নৌ পুলিশসহ সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলা এবং চালক-শ্রমিক ও যাত্রীদের অসচেতনতার কারণে নৌপথে ১২৮টি দুর্ঘটনায় ৩৩ জন নিহত হয়েছে, আহত হয়েছে ১৬৫ জন।

এইচ বিডি নিউজ টুয়েন্টি ফোর এ আপনাকে স্বাগতম। “সময়ের প্রয়োজনে- HBD NEWS24” নিয়ে আমরা আছি আপনার পাশে। আপনার পাশে ঘটে যাওয়া নানা সংগতি, অসংগতি আর তথ্য নিয়ে আপনিও যোগ দিন HBD NEWS 24 এ আমাদের কাছে মেইল করুন: hbdnews24@gmail.com Founder & publishing: (M.H)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2021 Hbd news