1. mh.technical.event@gmail.com : admi2017 :
  2. hbdnews24@gmail.com : HBD HBD : HBD HBD
  3. vocalprincemamun@gmail.com : Prince Mamun :
       
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

ভারতের আসাম ও অরুণাচলে বন্যায় ১২ জনের প্রাণহানি

Taj Afridi
  • Update Time : বুধবার, ১৮ মে, ২০২২

বন্যায় আসামের ২৬ জেলার ৪ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিধসের পর পাহাড়ি শহর দিমা হাসাও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শহরটির সড়ক, ঘরবাড়ি ও সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানিতে সড়ক ও রেললাইন তলিয়ে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রাজ্যটিতে উদ্ধারকাজ চালাতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা উদ্ধারকাজে সহায়তা করছেন। তবে যান চলাচল ব্যাহত হওয়ায় উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আসামের কাছার জেলা। অরুণাচল প্রদেশেও বন্যা ও ভূমিধসে বেশ কয়েকজনের হতাহতের খবর পাওয়া গেছে। আসাম ও অরুণাচল প্রদেশ- দুই রাজ্যেই আগামী কয়েক দিন ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ। যেকারণে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এইচ বিডি নিউজ টুয়েন্টি ফোর এ আপনাকে স্বাগতম। “সময়ের প্রয়োজনে- HBD NEWS24” নিয়ে আমরা আছি আপনার পাশে। আপনার পাশে ঘটে যাওয়া নানা সংগতি, অসংগতি আর তথ্য নিয়ে আপনিও যোগ দিন HBD NEWS 24 এ আমাদের কাছে মেইল করুন: hbdnews24@gmail.com Founder & publishing: Mohammad Helal Uddin Dula mia (M.H)

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

© All rights reserved © 2021 Hbd news